এই খেলাঘরে অদ্ভূত ভাবে
বন্দি সবার নিয়তি
তবুও নিশ্চুপ এই মৃত নগরিতে
সময়ের পান্থশালায় কেমন যেন নিরবতা
অন্ধকার শূন্য ঘরে মৌনতা পালন করার মতো
সব কিছু থেমে আছে
হাজার বছর ধরে অন্ধকারে
অন্ধের মতো
গোলক ধাধাঁয় পথ খোঁজা
সময় বদলে গেছে
নিয়তি তেমনই আছে
যেমনটি হওয়ার কথা ছিল না.....